আজকের সেহরির শেষ সময় সৌদি আরবের ২০২৩

বাংলাদেশ থেকে অনেক মানুষই রয়েছে যারা সৌদি আরব কাজ করেন। অনেক মুসলমানই রয়েছে যারা রোজা রাখতে চায় ওই দেশে থেকে। কিন্তু তাদের মধ্যে অনেকেরই জানা নেই সৌদি আরবের সেহরির সময়সূচী। পবিত্র মাহে রমজান প্রত্যেক মুসলমানের জন্য একটি পাক ও পবিত্র হওয়ার মাস। সারা বছর আপনি যত গুনাই করুন না কেন এ রোজার মাসে আপনি সব গুনাহ মাফ করতে পারবেন। তাইতো প্রত্যেকটি মুসলমান তাদের আনন্দেই রোজা রাখেন। আল্লাহকে খুশি করতে হলে অবশ্যই আল্লাহর এবাদত করতে হবে এবং রোজার মাসে প্রত্যেকটা রোজাই করতে হবে। অনেক সময়ই দেখা যায় সময় না জানার কারণে সেহরি মিস হয়ে যায়। এজন্য সৌদি আরবের অনেক মানুষই রোজা রাখতে পারে না। তাই আজকের এই পোস্ট থেকে জানতে পারবেন আজকের সেহরির শেষ সময় সৌদি আরবের কখন।

প্রত্যেকটা মুসলমানের জন্য রমজান মাস অনেক গুরুত্বপূর্ণ। কেননা এই মাসে সারা বছরের পাপ কাজগুলোকে আপনি ধুয়ে ফেলতে পারবেন। রমজান মাস মুসলমানদের জন্য ফজিলতের মাস। এই মাসে আল্লাহর কাছে আপনি যা চাইবেন তার সবকিছুই আপনি আল্লাহর কাছ থেকে পাবেন। রমজান মাসে আমাদের আল্লাহকে খুশি করার জন্য রোজা রাখতে হয়। আর রোজা রাখতে হলে আপনাকে অবশ্যই সেহরি করতে হবে। যদি সেহরি না করেন তাহলে রোজা সম্পূর্ণ হয় না। সৌদি আরবে অনেক বাংলাদেশের প্রবাসী রয়েছে যারা রোজা রাখতে চায় কিন্তু সৌদি আরবের সময়সূচী জানেনা কখন সেহরি  শুরু। সৌদি আরবের অনেক প্রবাসীই জানার ইচ্ছে আজকের সেহেরী সময় সৌদি আরবে কখন শুরু। বিস্তারিত এখান থেকে জানতে পারবেন।

আজকের সেহরির শেষ সময় সৌদি আরবের

শহর সেহর ইফতার
মদিনা 05:05 AM 06:34 PM
সুলতানঃ 05:05 AM 06:34 PM
আদ দাম্মাম 04:22 AM 05:53 PM
বুরাইদাহ 04:46 AM 06:17 PM
রিয়াদ 04:37 AM 06:06 PM
জেদ্দা 05:09 AM 06:36 PM
মক্কা 05:06 AM 06:33 PM
তাইফ 05:04 AM 06:31 PM
খামিস মুশায়েত 04:56 AM 06:21 PM
তাবুক 05:14 AM 06:47 PM

 

প্রত্যেকটি রমজানের দিনে আলাদা আলাদা ভাবে সময় পরিবর্তন হয়। অনেকে আছেন এই সময় জানেন না। এই সময় সুচি থাকার জন্য আপনারা অনেকেই অনলাইনে অনুসন্ধান করেন। কেননা প্রত্যেকটা মুসলমানের কর্তব্য রোজা রাখা। রমজান মাসে রোজা রাখার মাধ্যমে আপনি সব পাপ কাজগুলো ধুয়ে ফেলতে পারবেন। এজন্য অনেকেই জানতে চান আজকের সৌদি আরবের সেহরির শেষ সময় কখন। আজকের সৌদি আরবের সেহরির শেষ সময় কখন বিস্তারিত এখান থেকে জানতে পারবেন।