ফিফা বিশ্বকাপ ২০২২ সময়সূচি পিকচার ডাউনলোড

দেখতে দেখতে চলে এসেছে ফুটবল বিশ্বকাপ। এই বিশ্বকাপ চার বছর পর পর বিভিন্ন দেশে অনুষ্ঠিত হয়। ২০২২ সালে ফুটবল বিশ্বকাপ কাতারে অনুষ্ঠিত হতে যাচ্ছে। বিশ্বকাপ খেলা শুরু হতে আর কিছুদিন বাকি রয়েছে। ফুটবল বিশ্বকাপ ঘিরে বাংলাদেশের মানুষের মধ্যে অনেক আনন্দ হয়ে থাকে। কিন্তু বাংলাদেশের মানুষ জানে না যে ফুটবল বিশ্বকাপের সময়সূচি। কাতার এবং বাংলাদেশের সময় এক হয়না এজন্য বাংলাদেশের মানুষ বিশ্বকাপের খেলার সময় সূচি জানেন না। তাই আজকের এই পোস্টে আমরা আপনাদের জানাব ফিফা বিশ্বকাপ ২০২২ সময়সূচী এবং পিকচার ডাউনলোড কিভাবে করবেন।

ফিফা বিশ্বকাপ কোন গ্রুপে কোন দল

  • গ্রুপ এ      —  কাতার, সেনেগাল, ইকুয়েডর ও নেদারল্যান্ডস।
  • গ্রুপ বি      —  ইংল্যান্ড, ইরান, ইউএসএ ও ওয়েলস।
  • গ্রুপ সি      —  আর্জেন্টিনা, সৌদি আরব, মেক্সিকো ও পোল্যান্ড।
  • গ্রুপ ডি      —  ফ্রান্স, অস্ট্রেলিয়া, ডেনমার্ক ও তিউনিসিয়া।
  • গ্রুপ ই        —  স্পেন, কোস্টারিকা, জার্মানি ও জাপান।
  • গ্রুপ এফ    —  বেলজিয়াম, কানাডা, মরক্কো ও ক্রোয়েশিয়া।
  • গ্রুপ জি      —  ব্রাজিল, সার্বিয়া, সুইজারল্যান্ড ও ক্যামেরুন।
  • গ্রুপ এইচ   — পর্তুগাল, ঘানা, উরুগুয়ে ও দক্ষিণকোরিয়া।

২০২২ কাতার বিশ্বকাপের গ্রুপ স্টেজে দলগুলো সাজানো হয়ে গিয়েছে। এমন অনেক মানুষ রয়েছে যারা জানেননা কোন গ্রুপে কোন দল রয়েছে। বাংলাদেশের বেশিরভাগ মানুষই আর্জেন্টিনা এবং ব্রাজিল দল সাপোর্ট করে থাকেন। এর জন্য আপনারা অনেকেই জানতে চান কোন দল কোন গ্রুপে পড়েছে। আজকের এই পোস্টে আমরা আপনাদের জানাতে চেষ্টা করেছি কোন দল কোন গ্রুপে রয়েছে।

ফিফা বিশ্বকাপ ২০২২ সময়সূচি

বাংলাদেশে অনেক মানুষ রয়েছে যারা ফুটবলকে অনেক বেশি ভালোবাসে। তারা নিয়মিত ফুটবল খেলা উপভোগ করতে চায়। তাদের কাছে সবসময়ই ফুটবল খেলার নতুন নতুন খবর থাকে। এজন্যই এমন মানুষের বাংলাদেশের সময়সূচি নির্ধারণ কিংবা সময়সূচী সম্পর্কে জ্ঞান অর্জনের জন্য অনেক তথ্য প্রয়োজন হয়। কারণ কাতারের সময় আলাদা এবং বাংলাদেশের সময় আলাদা। তাই যারা ফুটবলকে ভালোবাসেন বাংলাদেশের তাদের অনেকেই নাও জানতে পারেন বাংলাদেশ সময় ফুটবল বিশ্বকাপ কখন শুরু হবে। এক্ষেত্রে অনেক মানুষই রয়েছে যারা অনলাইনে অনুসন্ধান করছেন কাতার বিশ্বকাপ ২০২২ এর সময়সূচী। তাই আজকের এই পোস্টে আমরা আপনাদের সামনে তুলে ধরব কাতার বিশ্বকাপ ২০২২ এর সময়সূচী।

ফিফা বিশ্বকাপ সময়সূচী ডাউনলোড

কাতার বিশ্বকাপের সময়সূচি প্রকাশ করা হয়ে গিয়েছে। বাংলাদেশের বেশিরভাগ মানুষ ফুটবল বিশ্বকাপ নিয়ে মাতামাতি করেন। কারণ ফুটবল বিশ্বকাপ ছোট থেকে একদম বড় বয়স পর্যন্ত সবাই অনেক বেশি পছন্দ করেন। প্রতি ৪ বছর পরপর ফুটবল বিশ্বকাপ খেলা হয়। এবং চার বছর পর পর বিভিন্ন দেশে ফিফা বিশ্বকাপ ফুটবল খেলার আয়োজোন করা হয়। তাই এইবার কাতার আয়োজন করা হয়েছে ফুটবল বিশ্বকাপ। কাতার বিশ্বকাপ শুরু হতে আর কিছুদিন বাকি। এরমধ্যে কাতার বিশ্বকাপের সময়সূচি প্রকাশ করা হয়ে গেছে। আমাদের মধ্যে এমন অনেকেই রয়েছেন যারা কাতার বিশ্বকাপের সময়সূচি ডাউনলোড করতে চান। আজকের এই পোস্ট থেকে আপনারা খুব সহজেই পিডিএফ আকারে কাতার বিশ্বকাপের সময়সূচি ডাউনলোড করতে পারবেন।

শেষ কথা 

আজকের এই পোস্টে আমরা আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করেছি ফিফা বিশ্বকাপ ২০২২ সময়সূচী ডাউনলোড সম্পর্কে। আশা করি আজকের এই পোস্টের মাধ্যমে আপনারা কাতার বিশ্বকাপের সময়সূচি পেয়েছেন। বিশ্বকাপ সম্পর্কিত আরও তথ্য পেতে আমাদের ওয়েবসাইটের সাথে থাকুন।