বাংলা নববর্ষের শুভেচ্ছা এসএমএস

বাংলা নববর্ষ হলো একটি উত্সব যা প্রতি বছর ১৪ই এপ্রিলে উদযাপিত হয়। এই দিনটি বাংলা সন বা বাংলা নববর্ষের প্রথম দিন হিসাবে মনে করা হয়। এই উত্সব পূর্ববঙ্গে সম্পর্কিত একটি ঐতিহ্যিক উৎসব যা হিন্দুদের বার্ষিক উৎসব নববর্ষ থেকে প্রভাবিত হয়েছে। বাংলা নববর্ষের উদযাপন সম্পর্কে আমাদের দেশে বিভিন্ন প্রথম থেকে উল্লেখযোগ্য রচনা রয়েছে। এই উত্সবে আমরা নতুন দিনের আশা এবং প্রত্যাশা সহজে জানাই এবং পুরাতন কাজগুলো শেষ করে নতুন কাজ শুরু করার উদ্দেশ্যে একটি পবিত্র দিন উদযাপিত করি।

বাংলা নববর্ষের শুভেচ্ছা এসএমএস

ব্যালেন্স জিরো,নেটওয়ার্ক বিজি, কল ওয়েটিঃ, মিস’ড কল, নো আন্সার, মেমরি ফুল, ব্যাটারি লো এই সব কিছুর আগে তোমাকে জানাই অগ্রিম “হ্যাপি নিউ ইয়ার ১৪৩০ “

বাংলা নববর্ষের শুভেচ্ছা এসএমএস

পাখির ডানায় লিখে দিলাম নববর্ষের নাম, বন্ধু তুমি উড়ে দেখ পাবে সুখের ঘ্রান, পুরনো সব কষ্ট করে ফেল নষ্ট, নতুন বছরের নতুন যাত্রা হয় যেন সুখ আর সমৃদ্ধি ময়। এই কামনায় তোমাই জানাই, -হ্যাপি নিউ ইয়ার।

লাইফ কে সুন্দর কর। মন কে ফ্রেশ কর, হৃদয়কে কে নরম কর। টাইম কে ইউস কর, লাভ কে মিস্স কর। বন্ধু কে এস এম এস কর, হ্যাপি নিউ ইয়ারকে ওয়েলকাম কর, *হ্যাপি নিউ ইয়ার*।

তোরাই আমার বন্ধু যে, তোরাই আমার ডিয়ার, তাইতো আমি ভালোবেসে বলছি, Happy new year. Good bye বলে শেষ করছি, পুরোনো বছরের আশা, নতুন বছরের, নতুন সাজে জানাচ্ছি ভালোবাসা !! ধন্যবাদ

দিন যদি চলে যায় দিগন্তের শেষে রাত, যদি চলে যায় তারার দেশে ভেব না বন্ধু, আমি থাকব তোমাদের পাশে। !!!, Happy New Year
শরৎতের হাওয়ায় দোলে কাশফুল, নদির দু কোল তাই আনন্দে বেকুল… এক চিলতে মেঘের এক টুকরো আলো, কিছুই চাইনা, শুধু থেক অনেক ভাল… শুভ নববর্ষ!!

বাংলা নববর্ষ হলো বাংলা সংস্কৃতির একটি উৎসব। এই উৎসবটি বাংলা সনে প্রতিবছর চৈত্র মাসের প্রথম দিনে পালন করা হয়। বাংলা নববর্ষের পূর্বে বাংলা সংস্কৃতি থেকে বিভিন্ন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়ে থাকে। পূর্ববর্তী সময়ে এই উৎসবটি উপবৃত্তির সাথে একটি ধরনের গান অনুষ্ঠান হতো। আধুনিক সময়ে বাংলা নববর্ষ বিভিন্ন রকমের উপবৃত্তি ও অনুষ্ঠানের মাধ্যমে পালন করা হয়। এই উপবৃত্তি ও অনুষ্ঠানের মধ্যে হলো পহেলা বৈশাখ বা নববর্ষের প্রথম দিনের উপলক্ষ্যে হৃদয়ে গভীর আনন্দ ও উত্সাহ প্রকাশের জন্য প্রস্তুত করা হয়। আরও প্রসিদ্ধ উপবৃত্তি হলো বন্দে মায়াপুর এবং চাঁদ উড়ানো পরিবেশন।