দুবাই রমজানের সময় সূচি 2023

প্রতি বছর রমজান মাসের চাঁদ দেখার উপর নির্ভর করে দুবাই ইসলামিক চাঁদ দেখা কমিটি রমজান মাসের সময়সূচি প্রকাশ করে থাকে। এ বছর দুবাই ইসলামিক চাঁদ দেখা কমিটি থেকে প্রকাশ করা হয়েছে এবছর প্রথম রোজা পালন করা হবে ২৩ শে মার্চ। বাংলাদেশ থেকে কাজের উদ্দেশ্যে অনেক সংখ্যক মানুষই দুবাই অবস্থান করে। এবং এদের মধ্যে বেশিরভাগ মানুষই মুসলমান। যেহেতু এরা মুসলমান এরা প্রত্যেকেই কাজের সাথে সাথে ফরজ রোজাও পালন করে আল্লাহর খুশির জন্য। এখন এদের মধ্যে বেশিরভাগ মানুষই অজানা দুবাইয়ের রমজানের সময়সূচী ২০২৩ সালের। প্রতিবছরই রমজান মাস পরিবর্তন হতে থাকে এটার কারণ চাঁদ দেখার উপর নির্ভর করে। তাই এ বছরের দুবাই রমজানের সময়সূচী অনেকেই অজানা থাকতে পারে এখান থেকে বিস্তারিত জানতে পারবেন।

দুবাই দেশটি হলো মুসলিম দেশ। এই দেশটিতে মুসলিমের সংখ্যা অসংখ্য। আর এরা প্রত্যেকেই আল্লাহকে খুশি করার জন্য আল্লাহর এবাদত করে থাকে। আল্লাহর এবাদত করতে হলে অবশ্যই আল্লাহকে খুশি করতে হবে এবং আল্লাহকে খুশি করার জন্য আল্লাহ তাআলা এই মাহে রমজান মাস হিসেবে পাঠিয়েছেন প্রত্যেকটা মুসলমানের কাছে। এবং এই রমজান মাসে আল্লাহ তাআলাকে খুশি করার জন্য প্রত্যেকটা মুসলমানই ফরজ রোজা পালন করে থাকে। সারা বিশ্বে থেকে এখন দুবাই মানুষ বেড়াতে যায় আবার অনেক সংখ্যক মানুষই কাজের উদ্দেশ্যে সেই দেশে যায়। যেহেতু এখন রমজান মাস তাই প্রত্যেক মুসলমানি এখন রোজা রাখবে। তাই প্রত্যেকের জেনে রাখা প্রয়োজন দুবাইয়ের রমজানের সময়সূচী।

দুবাই রমজানের সময় সূচি

সকল ধর্মপ্রাণ মুসলমানের জন্য মাহে রমজান মাস অনেক গুরুত্বপূর্ণ। এই মাসেই আল্লাহ তাআলার কাছে সকল গুনাহ এর কবা প্রার্থনা করেন প্রত্যেকটা মুসলমানই। ২০২৩ সালের প্রথম রোজা শুরু হবে ২৩ শে মার্চ। ২৩ শে মার্চ দুবাই সৌদি আরব এসব দেশে প্রথম রোজা শুরু হবে। আর বাংলাদেশের শুরু হবে ২৪ শে মার্চ। কাতারে বাঙালি অনেক মানুষই কাজের উদ্দেশ্যে থাকে। এদের মধ্যে বেশিরভাগ মুসলমান। এবং এরা প্রত্যেকেই ফরজ রোজা পালন করে। তাই প্রত্যেকের জেনে রাখা জরুরি দুবাইয়ের রমজানের সময়সূচী। এখান থেকে আপনারা জানতে পারবেন দুবাই রমজানের সময়সূচী ২০২৩ সালের।